৯ নামাজী পেল বাইসাইকেল উপহার

৪০ দিন দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ জামায়াতের সাথে আদায় করলে একটি ‘বাইসাইকেল’ উপহার হিসেবে। এমন চমকপ্রদ ঘোষণা দিয়ে অত্র এলাকাবাসীকে তাক লাগিয়ে দেন এক মসজিদের ইমাম৷ অবশ্য ইমাম সাহেবেরও ধারণা ছিল হয়ত সর্বোচ্চ ২ থেকে ৩ জন শেষ পর্যন্ত প্রতিযোগীতায় টিকে থাকবে কিন্তু সবাইকে অবাক করে দিয়ে শেষ পর্যন্ত ৯ জন প্রতিযোগীতায় টিকে যান৷ তার প্রতিশ্রুতি অনুযায়ী ইমাম সাহেব ৯ জন নামাজিকে ৯ টি বাইসাইকেল উপহার দিলেন। 

৯ নামাজী পেল বাইসাইকেল উপহার

৪০ দিন দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ জামায়াতের সাথে আদায় করলে একটি ‘বাইসাইকেল’ উপহার। এমন চমকপ্রদ ঘোষণা দিয়ে অত্র এলাকাবাসীকে তাক লাগিয়ে দেন এক মসজিদের ইমাম মাওঃ সোহরাব হোসেন। অবশ্য ইমাম সাহেবেরও ধারণা ছিল হয়ত সর্বোচ্চ ২ থেকে ৩ জন শেষ পর্যন্ত প্রতিযোগীতায় টিকে থাকবে কিন্তু সবাইকে অবাক করে দিয়ে শেষ পর্যন্ত ৯ জন প্রতিযোগীতায় টিকে যান৷ তার প্রতিশ্রুতি অনুযায়ী ইমাম সাহেব ৯ জন নামাজিকে ৯ টি বাইসাইকেল উপহার দিলেন।

ঘটনাটি ঘটেছে গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার মহদীপুর ইউপি'র বুজরুক বিষ্ণপুর গ্রামে। ওই গ্রামের পূর্বপাড়া জামে মসজিদ এর ইমাম একটি ব্যতিক্রমি উদ্যোগ গ্রহণ করেছেন। যা ইতিমধ্যে ওই এলাকায় আলোচিত ও দৃষ্টান্ত হিসেবে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে৷

এ পেশ ইমামের সাথে কথা বললে তিনি জানান রাষ্ট্র বা সমাজ বিরোধী ও উষ্কানীমুলক কর্মকাণ্ড থেকে নিজেকে এবং সকল ধর্মপ্রাণ মুসল্লীদেরকে সঠিক পথে নিয়োজিত রাখতে এ মহতি উদ্যোগ গ্রহণ করেন তিনি৷

মসজিদ হতে প্রাপ্ত বেতন ভাতার অধিকাংশ অর্থ তিনি এভাবে ব্যয় করেন এছাড়াও নেপথ্যে রয়েছে আরো কিছু কারণ৷তিনি জানান, আমার স্ত্রী একজন চাকুরিজীবী৷ আল্লাহর অশেষ রহমতে দু’জনের রোজগারে খুব ভালভাবেই জীবন কেটে যায়৷ আল্লাহর পথে মানুষকে সঠিক ও সরল পথ দেখানোর জন্য তিনি এলাকার কিশোর ও যুবকদেরকে ক্রিকেট, ফুটবলসহ বিভিন্ন খেলাধুলার মাঝে নিয়োজিত রাখেন।

মসজীদ কমিটির সভাপতি শাহারুল ইসলাম বলেন, সরকারের দায়িত্বশীল পদে নিয়োজিত ব্যক্তিবর্গের প্রতি অনুরোধ এমন সুন্দর চরিত্রের ইমামদের কর্মকাণ্ড পর্যালোচনা করে ইসলামিক ফাউন্ডেশন এর উদ্যোগে তাদেরকে উৎসাহী করার ব্যবস্থা করলে আরো অনেকেই এমন কাজে উৎসাহী হবেন।